যুক্তরাষ্ট্রে যাত্রীবাহী উড়োজাহাজে আগুন

-মনিটর অনলাইন Date: 23 June, 2022
usa2.jpg

যুক্তরাষ্ট্রের মিয়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ডোমিনিকান রিপাবলিক থেকে আসা রেড এয়ারের একটি ফ্লাইটের ল্যান্ডিং গিয়ার ভেঙে পড়ার পর আগুন ধরে যায়। 
 এ ঘটনায় আহত তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার (২১ জুন)স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় ফ্লাইটটি সান্তো ডোমিঙ্গো থেকে পৌঁছে। তখন গিয়ারটি ভেঙে পড়ে এবং আগুনের সূত্রপাত ঘটে।
বিমানবন্দরের মুখপাত্র গ্রেগ চিন বলেন, বিমানটিতে ১২৬ জন যাত্রী ছিলেন। তিনজনকে সামান্য আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
ডোমিনিকান রিপাবলিকভিত্তিক এয়ারলাইনস রেড এয়ার এক বিবৃতিতে জানায়, বিমানটিতে ১৩০ জন যাত্রী এবং ১০ জন ক্রু ছিলেন। বিমানে থাকা যাত্রী সংখ্যার মধ্যে পার্থক্য কেন তা স্পষ্ট নয়।
মিয়ামি-ডেড ফায়ার অ্যান্ড রেসকিউয়ের মুখপাত্র এরিকা বেনিটেজ বলেন, যখন দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়, তারা বিমানের পাখায় আগুন জ্বলতে দেখেন। তারা বিশেষায়িত ফোম ট্রাক ব্যবহার করে এবং সব যাত্রী বিমান থেকে নেমেছেন কি না, তা নিশ্চিত হতে প্রাথমিক অনুসন্ধান চালায়।
উদ্ধার কর্মীরা জ্বালানি ছিটকে পড়া কমাতে কাজ করেছে বলেও জানায় মিয়ামি-ডেড ফায়ার অ্যান্ড রেসকিউ।
এয়ারলাইনসটি বলছে, বিমানটি 'মিয়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে (এমআইএ) অবতরণের পরে প্রযুক্তিগত সমস্যায় পড়েছিল'। তবে ঘটনার বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।
রেড এয়ারের এক বিবৃতিতে বলা হয়, আমরা বিমানের যাত্রী এবং ক্রুদের সঙ্গে আমাদের পূর্ণ সংহতি প্রকাশ করছি।
ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড জানায়, বিমানটি ম্যাকডোনেল ডগলাস এমডি-৮২ এবং বুধবার ঘটনাস্থলে তদন্তকারীদের একটি দল পাঠানো হবে।
ডোমিনিকান সিভিল এভিয়েশন ইনস্টিটিউটও তদন্ত করছে এবং মিয়ামি কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছে বলে জানিয়েছে রেড এয়ার।
-B

Share this post

Also on Bangladesh Monitor

Subscribe Us

Please Subscribe and get updates in your inbox. Thank you.