৫০০ কোটি টাকা বিনিয়োগ করবে স্টার্টআপ বাংলাদেশ

-মনিটর রিপোর্ট  Date: 08 August, 2022
BIRL05_(1).jpg
ছবি-ওহিদুজ্জামান টিটু

প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় স্টার্টআপ বাংলাদেশ কোম্পানি লিমিটেডের যাত্রা শুরু হয়েছে উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, এ কোম্পানি ২০২৫ সালের মধ্যে ৫০০ কোটি টাকা দেশের স্টার্টআপগুলোর মধ্যে বিনিয়োগ করবে। ইতোমধ্যেই ৫০ কোটির বেশি টাকা বিনিয়োগ সম্পন্ন হয়েছে।
রোববার (৭ আগস্ট) রাতে রাজধানীর হোটেল শেরাটনে শেয়ারট্রিপকে বাংলাদেশ স্টার্টআপ কোম্পানির পক্ষ থেকে ৫ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা ও শেয়ারট্রিপ অ্যাওয়ার্ড-২০২২ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আইসিটি প্রতিমন্ত্রী শেয়ারট্রিপের উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বলেন, ভবিষ্যতে বাংলাদেশের এ ওভারসিস ট্রাভেল এজেন্সি (ওটিএ) বিশ্বমানের ট্রাভেল এজেন্সি হয়ে উঠবে।
তিনি আরও বলেন, দেশের ওটিএ বাজারের ১৫ শতাংশ দখল করে সফল স্টার্টআপ হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে শেয়ারট্রিপ। শেয়ারট্রিপ আন্তর্জাতিকভাবে সফল একটি ট্রাভেল এজেন্সি হিসেবে তাদের অর্জিত সুনাম অক্ষুণ্ন রাখবে।
প্রতিমন্ত্রী বলেন, শেয়ারট্রিপের সফল ও মেধাবী স্টার্টআপ ফাউন্ডারদের সব রকম সাহায্য করতে পাশে থাকবে আইসিটি বিভাগের স্টার্টআপ বাংলাদেশ কোম্পানি। আর এর অংশ হিসেবেই আজ তাদের ৫ কোটি টাকা বিনিয়োগ প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ ও শেয়ারট্রিপের কো-ফাউন্ডার সাদিয়া হক বক্তব্য দেন।
পরে সেরা পারফরম্যান্সের জন্য টুরস অ্যান্ড ট্রাভেলস ক্যাটাগরিসহ বেশ কয়েকটি ক্যাটাগরিতে শেয়ারট্রিপ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

-B

Share this post

Also on Bangladesh Monitor

Subscribe Us

Please Subscribe and get updates in your inbox. Thank you.