মৌলভীবাজারে চালু হলো ট্যুরিস্ট বাস সেবা

মনিটর ডেস্ক রিপোর্ট Date: 15 October, 2021 | 1380 Views
Tourist_bus_ppppppppppp.jpg

প্রথমবারের মতো মৌলভীবাজারে চালু হলো ট্যুরিস্ট বাস সেবা। এর মাধ্যমে দেশ-বিদেশের পর্যটকরা কয়েকশ টাকা খরচ করে ঘুরতে পারবেন জেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্ত। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে দুটি ট্যুরিস্ট বাসের উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান।
দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণের সুবিধার্থে জেলা প্রশাসনের উদ্যোগে মৌলভীবাজারে চালু হলো ট্যুরিস্ট বাসসেবা।এর মাধ্যমে জেলার দর্শনীয় স্থানকে তুলে ধরা সম্ভব হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
গতকাল(১৪ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে ট্যুরিস্ট বাস
দুটির উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহউর রহমান প্রমুখ।
কম সময় ও খরচে বড়লেখা, কুলাউড়া, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলের চা-বাগান, প্রাকৃতিক ঝরনা মাধবকুণ্ড জলপ্রপাত, লাউয়াছড়া জাতীয় উদ্যান, গগণটিলা পাহাড়, খাসিয়াপল্লি, হাকালুকি হাওর, মাধবপুর লেক, সিতেশ বাবুর চিড়িয়াখানা, বাইক্কাবিলসহ দর্শনীয় স্থান দর্শনের ব্যবস্থা নিতেই জেলা প্রশাসন মৌলভীবাজারে চালু করল ট্যুরিস্ট বাস। দুটি প্যাকেজে মিলবে টিকেট।
প্যাকেজ এক এর মধ্যে রয়েছে, চা-বাগান গগণ টিলা, মাধবকুণ্ড জলপ্রপাত, হাকালুকি হাওর। 
প্যাকেজ এক এর যাত্রা শুরু স্থান নির্ধারণ করা হয়েছে শ্রীমঙ্গল। দুপুরের খাবারছাড়া টিকেট মূল্য জনপ্রতি ৩০০ টাকা। দুপুরের খাবারের জন্য একশ টাকা বাড়তি গুনতে হবে।
দ্বিতীয় প্যাকেজের যাত্রা শুরু হবে বড়লেখা থেকে। এর মধ্যে রয়েছে লাউয়াছড়া ইকোপার্ক, মাধবপুর লেইক, সিতেশ বাবুর চিড়িয়াখানা ও বাইক্কা বিল। দুপুরের খাবারসহ এই প্যাকেজের জনপ্রতি ভাড়া ৪৫০ টাকা। খাবার না খেলে সাড়ে তিনশ টাকায় টিকেট মিলবে।
টিকেট পাওয়া যাবে শ্রীমঙ্গলের হবিগঞ্জ রোডের শ্যামলী, মৌলভীবাজারের হানিফ ও বড়লেখার শ্যামলী বাস কাউন্টারে। দুটি প্যাকেজেই ট্যুরিস্ট স্পটের প্রবেশমূল্য ফ্রি করা হয়েছে।

Share this post

Also on Bangladesh Monitor

Subscribe Us

Please Subscribe and get updates in your inbox. Thank you.